ঐতিহ্যবাহী সাহেব বাজারের দুই টাকার পুড়ি

মতলব উত্তরের এনায়েতনগর সাহেব বাজার এখানেই বহু বৎসর যাবত পুড়ি বিক্রি করে আসছেন মোঃ আলমগির । ছোট বড় সবার প্রিয় এ দোকানের পুড়ি। ছোট পুড়ির এ স্বাদ যেনো মুখে লেগেই থাকে। পুড়ির সাথেই আছে আরো সুস্বাদু ডাল ও হালিম।
বহু এলাক থেকেই এখানে মানুষজন পুড়ি খেতে আসেন। একটা দীর্ঘ সময় এই ছোট পুড়ির দাম ছিলো দুই টাকা কিন্ত কালের পরিক্রমায় বর্তমানে প্রতিটি পুড়ির দাম হয়েছে তিন টাকা।


যে একবার এই পুড়ির স্বাদ নিয়েছে সেই বলেছে এই স্বাদ আর কোন পুড়িতে পাওয়া যায়না। মূলত প্রতিদিন বিকেলবেলা হতে রাত পর্যন্ত এই পুড়ি বিক্রি হয়ে থাকে। ছোট বড় সবাই বিকেলের নাস্তা হিসেবে এই পুড়ি খেয়ে থাকেন। তবে স্কুল, কলেজ পড়ুয়াদেরই এই পুড়ি বেশি পছন্দের। 


সবচেয়ে অবাক করা বিষয় হলো অনেক বৎসর হয়ে গেলেও পুড়ির স্বাদ এখনো আগের মতোই আছে। সুযোগ পেলে যেকেউ এই পুড়ির স্বাদ নিতে ভুলেন না। বন্ধুমহল নিয়ে আপনিও নিতে পারেন এই পুড়ির স্বাদ।

তবে প্রিয় পাঠকদের সুস্বাস্থ্যের কথা বিবেচনা করে বলতে হচ্ছে যে দীর্ঘ দিন এই জাতীয় খাবার গ্রহনে শারীরিক সমস্যাও হতে পারে। তাই সুস্বাস্থ্যের কথা মাথায় রেখে আপনিও পুড়ির এই স্বাদ গ্রহন করতে পারেন। 

সিনিয়র রিপোর্টার
ইফতি

Post a Comment

1 Comments