নৌবাহিনীতে নতুন যুদ্ধ জাহাজ সংযুক্তি মাননীয় প্রধানমন্ত্রীর

আজ চায়নার তৈরি নতুন একটি যুদ্ধ জাহাজ বিএনএস "সংগ্রাম" কমিশন করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী তার বাসভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে নতুন এ যুদ্ধ জাহাজ উদ্ভোধন করেন। উদ্ভোধন কালে নৌবাহিনী প্রধান সহ সামরিক বাহিনীর সিনিয়র কর্মকর্তাগন ও উপস্থিত ছিলেন।
উদ্ভোধন কালে মাননীয় প্রধানমন্ত্রী বলেন বাংলাদেশ কখনো যুদ্ধ চায়নাা। কিন্তু কেউ আক্রমন করলে তার সমুচিত জবাব বাংলাদেশ দিবে। তাই বাংলাদেশ নৌবাহিনীকে সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হবে। তাছাড়া বিশাল এই সমুদ্র অঞ্চলের নিরাপত্তা রক্ষায় নৌবাহিনীকে সামনে থেকে নেতৃত্ব দিতে হবে। 
নতুন এই যুদ্ধ জাহাজটি ঘন্টায় সর্বোচ্চ ২৫ কি.মি. নটিক্যাল মাইল বেগে চলতে পারবে। তাছাড়া এতে হেলি-কাপ্টার উঠা নামার ব্যবস্থা রয়েছে। এই যুদ্ধজাহাজে আধুনিক সকল প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।


নতুন যুদ্ধ জাহাজটিকে কমিশন দেয়ার পর নৌ প্রধান ক্যাপ্টেন পদ মর্যাদার একজন কর্মকর্তাকে এর দায়িত্ব প্রদান করেন। মাননীয় প্রধানমন্ত্রী বলেন নৌবাহিনীকে যুগোপযোগী একটি বাহিনী হিসেবে গড়ে তুলতে কাজ করছে বর্তমান সরকার। তিনি করোনা পরিস্হিতি নিয়েও কথা বলেন। তিনি আরো বলেন সরকার নাগরিকদের সকল সুবিধার দিকে নজর রাখার চেষ্টা করছেন। এবং সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।

ইফতি। 

Post a Comment

0 Comments