মতলবের লক্ষ্ণীপুরে সম্ভাভ্য কোটি টাকা মূল্যের অপূর্ব মসজিদ

পৃথিবীতে সবচেয়ে পবিত্র জায়গাগুলোর একটি হচ্ছে মসজিদ। মসজিদ মুসলিমদের নামাজের স্হান। মসজিদে ঢুকলেই অন্তরটা শীতল হয়ে আসে। মসজিদের সাথে মুসলিমদের সম্পর্কটা এতোটাই গভীর তা মুখে বলে এই সম্পর্ক বোঝানো সম্ভব নয়।



মসজিদ নিয়ে একটি হাদিস বেশ প্রচলিত যে দুনিয়ায় একটি মসজিদ যে তৈরি করবে বেহেশতে পরম করুনায় সেই ব্যক্তির জন্য মর্যাদাপূর্ণ একটি গৃহ নির্মাণ করবেন। এ ছাড়াও যারাই মসজিদের রক্ষনাবেক্ষন অথবা দান করবে সবাইকে পরম দয়াময় মহান রব্ব উত্তম বিনময় দান করবেন।


এক সময় সব সুন্দর মসজিদ আরব দেশ বা অন্য কোনো দেশে দেখা গেলেও বর্তমানে বাংলাদেশই সুন্দর সুন্দর নয়নাভিরাম মসজিদ তৈরি হচ্ছে। এ সকল মসজিদগুলো মুসল্লিদের নিয়ে আরো সুন্দর হয়ে ফুটে উঠে।



লক্ষীপুরে গত কিছুদিন আগে ২ কোটি টাকা ব্যয়ে এমনি একটি নয়নাভিরাম অপরুপ মসজিদ তৈরি করেছেন ইঞ্জিনিয়ার মোঃ শাহ আলম প্রধান। পেশা জীবনে তিনি ছিলেন সাবেক মহাপরিচালক বিদ্যুৎ বিতরন কেন্দ্র (ডেসকো)। নিজ গ্রামে এই মসজিদটি তৈরি করেন। মসজিদটির নাম করন করা হয় বাইতুন নূর জামে মসজিদ নামে।



অপরুপ ডিজাইন আর সুন্দর কারুকাজে আপনি মুগ্ধ না হয়ে পারবেন না। মুসল্লিদের সমাগমে এর সৌন্দর্য যেনো আরো বহু গুনে বৃদ্ধি পায়। প্রতিটি মুসল্লি মসজিদের প্রান।

অনেক মুসলমান এখানে দূর থেকে শখ করে নামাজ পড়তে আসেন। অনেকে আবার সৌন্দর্যে মুগ্ধ হয়ে ছবিও তুলে নিয়ে যান। গ্রামের সকলে এতো সুন্দর মসজিদ পেয়ে অনেক খুশি। পুরো চাঁদপুর জেলাতেই এমন আরো সুন্দর মসজিদ রয়েছে। কোনো একদিন আবার অন্যটি নিয়ে আলোচনা করা হবে।

Post a Comment

0 Comments