মতলব উওরে মেঘনা-ধনাগোদা সেঁচ প্রকল্পের বাঁধ ঘুরে দেখলেন উপজেলা নির্বাহী অফিসার

মতলব উত্তর উপজেলাটি মেঘনা-ধনাগোদা নদী দ্বারা পরিবেষ্টিত। এ উপজেলাকে ঘিরে রেখেছে বন্যা নিয়ন্ত্রণ বেড়ীবাঁধ মেঘনা ধনাগোদা সেচ প্রকল্প। দেশের বিভিন্ন অঞ্চলে বন্যার পানির পরিমাণ বেড়ে যাওয়া এবং অবিরাম বৃষ্টি হওয়ায় ষাটনল মালোপাড়া এলাকায় উপজেলা নির্বাহী অফিসার জনাব এ, এম, জহিরুল হায়াত মহোদয়ের নেতৃত্বে পরিদর্শন করা হয়।


পরিদর্শনকালে দেখা যায় মালোপাড়াকে নদীভাঙ্গনের কবল থেকে রক্ষাকারী ব্লক দ্বারা বেষ্টিত বাঁধ ফাটল ধরেছে। উপজেলা নির্বাহী অফিসার মহোদয় ফাটলকৃত ব্লক এলাকায় জরুরীভিত্তিতে জিও ব্যাগ ফেলে মালোপাড়াকে রক্ষা করার জন্য নির্বাহী প্রকৌশলী, পওর বিভাগ, চাঁদপুর মহোদয়কে অনুরোধ করেন। তিনি জিও ব্যাগসহ যাবতীয় কার্যক্রম গ্রহণ করবেন মর্মে প্রতিশ্রুতি দেন।
স্থানীয় ব্যক্তিবর্গসহ সংশ্লিষ্ট সকলকে বন্যার কবল থেকে রক্ষার্থে আশ্রয় কেন্দ্র প্রস্তত রাখা হয়েছে।উপজেলা প্রশাসনের সাথে যেকোন  বিষয়ে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।

এসময় উপস্থিত ছিলেন জনাব মোঃ মামুন হাওলাদার, নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব), মেঘনা ধনাগোদা পওর বিভাগ, চাঁদপুর মহোদয়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জনাব মোঃ আওরঙ্গজেব, ইউপি সদস্য জনাব ফুলচান বর্মণ, ইউপি সচিব জনাব গৌতম চন্দ্র দাসসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Post a Comment

0 Comments