এবারের আইপিএল হবে সংযুক্ত আরব আমিরাতে

গেল কয়েকদিন ধরে চলা গুঞ্জন সত্যি করে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর ভারত থেকে সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে নেওয়া হচ্ছে।



মঙ্গলবার ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার একটি প্রতিবেদনে বলা হয়েছে, আইপিএল গর্ভনিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরও জানিয়েছেন, আরব আমিরাতের মাটিতে প্রতিযোগিতাটি আয়োজনের অনুমতি চেয়ে ভারত সরকারের কাছে ইতোমধ্যে আবেদন করেছে দেশটির ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

টাইমস অব ইন্ডিয়া নিজস্ব সূত্রের বরাতে বলেছে, আগামী ২৪ জুলাই আইপিএল গর্ভনিং কাউন্সিলের পরবর্তী সভা শেষে চূড়ান্ত ঘোষণা দেওয়া হবে।

কিছুদিন আগে ক্রিকইনফো দাবি করেছিল, আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৭ নভেম্বরের মধ্যে আইপিএল আয়োজনের একটি সম্ভাব্য ছক কষেছে ভারতীয় বোর্ড এবং আরব আমিরাতের তিন মূল ভেন্যু- দুবাই, আবুধাবি ও শারজাহতে খেলা রাখার চিন্তা করা হয়েছে।

চেয়ারম্যান ব্রিজেশ অবশ্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি প্রতিযোগিতার সূচি নিয়ে কিছু বলেননি।

গেল শুক্রবার আইপিএলের ভবিষ্যৎ নিয়ে আলোচনায় বসেছিল বিসিসিআই অ্যাপেক্স কাউন্সিল। সভায় পুরো আসরটি আরব আমিরাতে করার ব্যাপারে আলোচনা হয়। যদিও ভারতেই দর্শকশূন্য স্টেডিয়ামে আইপিএল আয়োজন করার চিন্তা ছিল শুরুতে। কিন্তু সেখানকার করোনাভাইরাস পরিস্থিতির চরম অবনতি হওয়ায় বিকল্প পথে হাঁটছে সংস্থাটি।

Post a Comment

0 Comments