এবারের কুরবানীর হাটে থাকছে মেসি, রোনালদো, নেইমার গরু


আসছে পবিত্র ঈদুল আযাহা, কোরবানির ঈদ। পরম রব্ব এর একটি পবিত্র বিধান হলো এই কোরবানি। আর ঠিক এই সময়েই কদর বেড়ে যায় মেসি, রোনালদো আর নেইমার এসব নামের।


মেসি, রোনালদো আর নেইমার ফুটবলের সের তিন খেলোয়ার। পৃথিবীর বিভিন্ন জায়গায় এদের রয়েছে অগণিত ভক্তকূল। বাংলদেশেও এর ব্যতিক্রম নয়।

তাদের ফুটবল যাদুতে মোহিত হয়ে অসংখ্য ভক্তবৃন্দ ছড়িয়ে আছে পুরো দেশে। ভক্তের সংখ্যাটা এমন যে কোন শ্রেণি পেশার মানুষই এ থেকে বাদ যায় না।

তাইতো দেশের বিভিন্ন পশু ব্যবসায়ীরা তাদের সেরা আর প্রিয় পশুটির নাম রখেন ফুটবলের সেরা তারকাদের নামের সাথে নাম মিলিয়ে। 

গত কয়েক বছর ধরেই বিভিন্ন পশু ব্যবসায়ীরা বিভিন্ন বাজারে বিশেষ করে এই কুরবানি ঈদ কে সামনে রেখে তাদের সবচেয়ে সেরা আর প্রিয় পশুটিকে তারকাদের নামের সাথে নাম মিলিয়ে বিক্রি করে আসছেন।

এর কারন জানতে চাইলে এক পশু বিক্রেতা জানান, তার প্রিয় খেলোয়ার মেসি এজন্য তার প্রিয় আর সেরা পশুটিরো নাম রেখেছেন মেসি। এ পশুটি তিনি আসন্ন ঈদের বাজারে হাটে তুলবেন। তিনি জানান মেসিকে তিনি বিক্রি করবেন ৬ লাখ টাকায়।

আরো এক পশু ব্যবসায়ী জানান তার প্রিয় আর সেরা পশুটির নাম রোনালদো। অস্ট্রেলীয়ান উন্নত জাতের এই পশুটি তিনি আসন্ন ঈদে বিক্রি করবেন। তিনি ৫ লাখ টাকায় রোনালদোকে বিক্রি করতে চান।

বিভিন্ন ব্যবসায়ীরা তাদের বড় পশু গুলোকে তাদের প্রিয় খেলোয়াড়ের নামে বিভিন্ন পশুর হাটে বিক্রি করবেন। এ সব নামের কারনে অনেক পশু ক্রেতাই পছন্দ এসব নামের পশু কিনতে আগ্রহী হন। এবং বিক্রেতারও ভালো দাম পান।

যেহেতু ঈদের আর অল্প সময় বাঁকি তাই পশু ব্যবসায়ীরা মেসি, রোনালদোদের এখন চূড়ান্ত যত্ন নিতে ব্যস্ত। আশেপাশের বিভিন্ন এলাকার মানুষ এসব বড় পশু দেখতে ছবি তুলতে ভীড় জমান।

চুয়াডাঙ্গার এক পশু ব্যবসায়ী জানান, তিনি তার বড় আর প্রিয় পশুটির নাম রেখেছেন সাবেক ব্রাজিলিয়ান তারকা রোনালদোর নামে। প্রতিদিনই বিভিন্ন মানুষ তার পশুটিকে দেখতে ভিড় জমান। গত দেড় বৎসর যাবৎ তিনি পশুটির লালন পালন করছেন। আসন্ন ঈদে তিনি পশুটিকে বিক্রি করবেন।

তবে এবার করোনা পরিস্হিতির কারনে অনেক পশু বিক্রেতাই তাদের পশু নিয়ে দুঃশ্চিন্তায় আছেন। উপযুক্ত দামে বিক্রি, ভালো বজারে নেয়া ও পরিবহণ ইত্যাদি কারনে তারা বেশ চিন্তিত।

Post a Comment

0 Comments