বাড়ি ভাড়া দেয়া নিয়ে বিপাকে পড়েছেন রাজধানীর বাড়ি মালিকরা

করোনা ভাইরাস এসে সবার জীবন এভাবে পরিবর্তন করে দিবে এটা কেউ ভাবতেই পারেনি। করোনা ভাইরাসের জন্য কিছু কিছু মানুষের আয় একবারেই বন্ধের পথে। ব্যয় এর সাথে আয়ে কুলিয়ে উঠতে না পেড়ে অনেক মানুষই এবার রাজধানী ছেড়েছেন।




জানা গেছে রাজধানী ঢাকায় প্রায় আড়াই লাখ বাড়ি মালিক তাদের বাসা ভাড়া দেয়া নিয়ে বিপাকে পড়েছেন। রাজধানীর অনেক বাড়ি মালিকের বাসাই এখন খালি পড়ে আছে।

কোনো কোনো বাড়ি মালিকের একাধিক বাসাও খালি পড়ে আছে যার কারনে অনেক বাড়িওয়ালার কপালে চিন্তার ভাজ পড়েছে। অনেকেই কোনো ভাবেই বাসা ভাড়া দিতে পারছেন না।

পাওয়া তথ্যমতে করোনাকালে প্রায় ৫০ হাজারেরও অধিক ভাড়াটিয়া ঢাকা ছেড়েছেন এবং প্রতিদিনই ঢাকা ছেড়ে যাওয়ার ঘটনা ঘটছে। অনেকে ধারনা করছেন ঈদুল আযাহা পর্যন্ত এই ঢাকা ছেড়ে যাওয়ার ঘটনা অব্যাহত থাকতে পারে।

গত ১১ জুলাই ঢাকার মিরপুরের এক বাড়ি মালিকের সাথে কথা হলে তিনি জানান আমাদের ছয় তলা একটি বাড়ির অনেক গুলো ফ্ল্যাট এখন খালি পড়ে আছে। গত তিন মাসে এক এক করে ফ্ল্যাট খালি হচ্ছে।

রাজধানীতে অনেক বাড়িওয়ালাই এখন এই সমস্যার সম্মুখীন হয়ে আছেন।

মূলতো করোনায় যাদের আয় ব্যাপকভাবে কমে গিয়েছে তারাই ঢাকায় ব্যয় সামলাতে না পেড়ে ঢাকা ছেড়ে গ্রামে গিয়েছেন। আর এতেই রাজধানীর উচ্চ এলাকা থেকে শুরু করে বিভিন্ন এলাকায় বাসা খালি হওয়ার ঘটনা ঘটেছে। 

Post a Comment

0 Comments