শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার চালানো তিন শিক্ষকের রিমান্ড মঞ্জুর

শিক্ষামন্ত্রী, ইউএনওসহ কয়েকজনের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে গ্রেপ্তার চাঁদপুর সদরের একটি ডিগ্রি কলেজের তিন শিক্ষককে রিমান্ড দিয়েছেন আদালত।



গতকাল বৃহস্পতিবার তাদের আদালতে হাজির করা হলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামাল হোসেন রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

এর মধ্যে ওই কলেজের আইসিটি শিক্ষককে দুই দিন ও অন্য দুই শিক্ষককে একদিনের রিমান্ড আদেশ দেওয়া হয়।

মামলার আইও চাঁদপুর মডেল থানার এসআই রেজাউল করিম এটি নিশ্চিত করে বলেন, ‘আমরা এই তিন শিক্ষকের বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেছিলাম।’

পুলিশ জানায়, ওই তিন শিক্ষক বিভিন্ন সময় আয়শা খন্দকার নামের একটি ফেসবুক আইডি থেকে চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী দীপু মনি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, জেলা ও বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের কয়েকজন নেতার বিরুদ্ধে দীর্ঘদিন ধরে ফেক আইডি ব্যবহার করে অপপ্রচার চালিয়ে আসছিলেন।

গত ২৭ এপ্রিল চাঁদপুর মডেল থানায় এ নিয়ে একটি অভিযোগ দায়ের করা হয়। পরে তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর মডেল থানার এসআই রেজাউল করিম তাদের বিরুদ্ধে তদন্ত করে অভিযোগ আনলে ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে বাদী করে আইসিটি আইনে মামলা রুজু করা হয়।

ওই মামলায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোনায়া জারি করলে গত রোববার রাতে পুলিশ তাদের কলেজ ক্যাম্পাস থেকে গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে তিনটি ল্যাপটপ ও তিনটি মোবাইল জব্দ করা হয়।

Post a Comment

0 Comments