ফাইনালে কি তাহলে নিষিদ্ধ হবেন নেইমার

 বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসের কারণে চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে অনেক বদলই হয়েছে। এক লেগে খেলে হচ্ছে। অনেকটা বিশ্বকাপের আদলে। ম্যাচে উদযাপনেও রয়েছে নানা বিধিনিষেধ। সামাজিক দূরত্ব মানার কথা রয়েছে। তবে ঝুঁকি এড়াতে জার্সি বদল সম্পূর্ণ নিষিদ্ধ করে দিয়েছে উয়েফা। কিন্তু সে ভুলটাই করেছেন নেইমার।


ম্যাচ শেষে এক পর্যায়ে নেইমারের কাছে এগিয়ে আসেন আর লাইপজিগের মার্সেল হালস্টেনবার্গ। নেইমারের সঙ্গে জার্সি বদলের ইচ্ছা পোষণ করেন। না করতে পারেননি এ ব্রাজিলিয়ান। তাতেই ঘটে বিপত্তি। করোনাভাইরাসের কারণে উয়েফার নতুন নিয়মের ৩১ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী নিয়ম ভঙ্গ করেছেন তিনি। তাতে শাস্তি পেতে হতে পারে নেইমারকে।

প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। তার অন্যতম কারিগর নেইমার। এমন পরিস্থিতিতে স্বাভাবিকভাবেই উচ্ছ্বাসটা থাকে বাঁধভাঙা। নেইমারও পারেননি উচ্ছ্বাস লুকাতে। কিন্তু এর মাঝে বর্তমান পরিস্থিতিতে বদলে যাওয়া নিয়ম কানুন ভুলে বসেছেন এ ব্রাজিলিয়ান। আর তাতেই নিষেধাজ্ঞায় পড়তে পারেন হালের অন্যতম সেরা এ তারকা।

আন্তর্জাতিক গণমাধ্যমের সংবাদ অনুযায়ী, ইচ্ছাকৃত এমন কাজ করলে এর সর্বোচ্চ শাস্তি এক ম্যাচের নিষেধাজ্ঞা। পাঠানো হবে কোয়ারেন্টিনে। আর এমনটা হলে ঐতিহাসিক ফাইনালেও নাও পাওয়া যেতে পারে পিএসজির সেরা তারকাকে। তবে ভুলবশত হলে শাস্তির পরিমাণ কম হতে পারে। তবে এখনও জানা যায়নি শেষ পর্যন্ত কি হতে যাচ্ছে নেইমারের কপালে।

Post a Comment

0 Comments