দর্শকহীন মাঠের সুবিধা নিতে চায় রিয়াল

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে চলতি মৌসুমের সব কিছুই বদলে গেছে। প্রায় চার মাস স্থগিত ছিল সব ধরনের ফুটবল। এরপর বল ফের মাঠে গড়ালেও এখন পর্যন্ত দর্শক ঢোকার অনুমতি মিলেনি। আর সুযোগটাই নিতে চায় রিয়াল মাদ্রিদ। ম্যানচেস্টার সিটির দর্শকশূন্য মাঠে ঘুরে দাঁড়িয়ে শেষ আটে জায়গা করে নেওয়ার প্রত্যয় ঝরে দলের ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরোর কণ্ঠে।



ইউরোপিয়ান প্রতিযোগিতায় সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদ এবার কিছুটা চাপেই আছে। নতুন আঙ্গিকে এ লিগ শুরু হলেও এর আগে পুরনো নিয়মে ম্যানচেস্টার সিটির বিপক্ষে মাঠে নামতে হবে তাদের। যাদের বিপক্ষে ঘরের মাঠে ১-২ ব্যবধানে হেরে পিছিয়ে আছে দলটি। প্রতিপক্ষের মাঠ থেকে জয় নিয়ে ফেরাটা তাই বেশ কঠিনই। কিন্তু বন্ধ দরজায় হওয়ায় আশাটা বেড়েছে দলটির।

সম্প্রতি এসপোর্তে ইন্তারাকতিভোকে দেওয়া এক সাক্ষাৎকারে কাসেমিরো বলেছেন, 'সমর্থকহীন মাঠে ভিন্ন ধরনের খেলা হবে। এটা খুব ভালো একটি ম্যাচ হবে এবং দুই পক্ষের জন্যই কঠিন হবে। তবে আমরা রিয়াল মাদ্রিদ এবং আমরা জানি আমাদের পরবর্তী রাউন্ডে যাওয়ার সুযোগ রয়েছে। তারা তাদের সমর্থকদের সঙ্গে পাবে না এবং এটা আমাদের কিছুটা হলেও সাহায্য করবে।'

মাঠে দর্শক না থাকলেও খেলতে হবে সেই আগের খেলোয়াড়দের। তারপর দলের সেরা তারকা অধিনায়ক সের্জিও রামোসকে পাচ্ছে না দলটি। তারপরও কঠিন লড়াই করার প্রত্যয় প্রকাশ করেন কাসেমিরো, 'তবে খেলোয়াড়রা সেই আগের মতোই, কোচও একই এবং আমরা সবাই জানি আগের মতোই কঠিন হতে পারে কারণ তারা দারুণ একটি দল।'

তবে লকডাউনের পর ফের মাঠে ফেরার পর দারুণ ছন্দে রয়েছে রিয়াল। দর্শকহীন মাঠে এখন পর্যন্ত কোনো ম্যাচ হারেনি দলটি। একটি মাত্র ম্যাচে ড্র করেছে তারা, তাও শেষ ম্যাচে। তার আগেই তাদের লিগ শিরোপা নিশ্চিত হয়ে যায়। তাই ভালো কিছু প্রত্যাশা করতেই পারেন কাসেমিরোরা।

আগামী শনিবার (৮ আগস্ট) ইতিহাদে কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে দ্বিতীয় লেগের ম্যাচে সিটিজেনদের মুখোমুখি হবে রিয়াল।

Post a Comment

0 Comments