মেসিকে সবসময়ই পিএসজিতে স্বাগতম: পিএসজি কোচ (টুখেল)

 বায়ার্নের কাছে ৮-২ গোলে হারের পর থেকেই মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জন চড়া। এরমধ্যেই পরিবর্তন হয়েছে দলের কোচ। গণমাধ্যমের সংবাদ অনুযায়ী, নতুন কোচ রোনাল্ড কোমানের কাছেও বার্সেলোনা ছাড়ার কথা জানিয়েছেন মেসি। আর তাতে বিশ্বের জায়ান্ট ক্লাবগুলো নড়েচড়ে বসেছে। বিশেষকরে পিএসজির মতো ক্লাবগুলো, যাদের টাকা কোনো সমস্যাই নয়। গুঞ্জন রয়েছে মেসিকে পাওয়ার জন্য এরমধ্যেই চেষ্টা শুরু করে দিয়েছে ক্লাবটি।


চিত্রটা ভিন্ন। তবে দুইটাই হতাশার গল্প। আগের দিন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হেরে গেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। এর আগে শেষ আটে এ দলটির কাছেই বিধ্বস্ত হয়েছিল বার্সেলোনা। তাতে ইউরোপ সেরা হতে দলের শক্তি বাড়ানোর দিকে নজর দিচ্ছেন পিএসজি কোচ টমাস টুখেল। আর বারবার এমন পরাজয়ে হতাশ বার্সা অধিনায়ক লিওনেল মেসি খুঁজছেন নতুন সতীর্থ। সেক্ষেত্রে দুইয়ে দুইয়ে চার হওয়া অসম্ভব কিছু না। আর মেসিকে দলে পেলে বেশ খুশীই হবেন পিএসজি কোচ।

তবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আগে কোনো ধরণের ট্রান্সফার নিয়ে ভাবেননি টুখেল। মনোযোগ দিয়েছিলেন আসরটিতেই। শেষ পর্যন্ত এর সর্বোচ্চ সাফল্য পায়নি দলটি। এবার স্কোয়াডের শক্তি বাড়ানোর দিকে নজর দিবেন তিনি, 'কোনও বিরতি ছাড়াই আমাদের ক্যাম্পেইন শুরু করার দাবি রাখে। আমাদের একটি শক্তিশালী, আরও শক্তিশালী স্কোয়াড তৈরি করা দরকার। আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম এ সময়ের মধ্যে কোনো ট্রান্সফার নিয়ে কথা বলবো না। আমরা সামনের দিনে একত্র হবো। আমরা আমাদের দিক থেকেই স্কোয়াডকে উন্নত করতে হবে।'
তাই স্বাভাবিকভাবেই আগের দিন ম্যাচ শেষ উঠে আসে মেসির প্রসঙ্গও। বায়ার্নের কাছে ১-০ ব্যবধানে পরাজিত হয়ে শিরোপা হারিয়ে মেসিকে নিয়ে কি ভাবছেন জানতে চাইলে পিএসজি কোচ বলেন, 'তাকে (মেসি) এখানে অনেক স্বাগতম। আমরা অনেক খেলোয়াড়দের এবার হারিয়েছি। এখন থিয়াগো সিলভা ও এরিক ম্যাক্সিম কুপো-মোটিংকে হারাচ্ছি। আমাদের স্কোয়াডকে বড় করতে ট্রান্সফার উইন্ডোর সঠিক ব্যবহার করতে হবে।' আর এ সঠিক ব্যবহারটা হতে পারে মেসিকে কেন্দ্র করেই।

তবে নিজেদের সেরা তারকাকে বার্সেলোনা ছেড়ে দিবে বলে বিশ্বাস করেন না তিনি। আর মেসিও তার ক্যারিয়ার বার্সাতেই শেষ করবেন বলে মনে করেন পিএসজি কোচ, 'কোন কোচ মেসিকে না করবে? আমার মনে হয় মেসি তার ক্যারিয়ার বার্সেলোনায় শেষ করবে।

Post a Comment

0 Comments