দিবালায় নজর রাখছে রিয়াল মাদ্রিদ

 এবারের মৌসুমটা বেশ দারুণ কাটিয়েছেন জুভেন্টাসের আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা। ইতালিয়ান সিরি আর বর্ষসেরা তারকাও নির্বাচিত হয়েছেন। তবে এখনও ক্লাবের সঙ্গে নতুন কোনো চুক্তির সংবাদ মিলেনি। যদিও ফুটবল মহলে অনেক গুঞ্জনই রয়েছে। এর সঙ্গে নতুন গুঞ্জন ডালা মেলেছে। স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ দিবালাকে দলে পাওয়ার চেষ্টা করছে বলে সংবাদ প্রকাশ করেছে ইতালিয়ান গণমাধ্যম ক্যালসিওমার্কেতো।


ক্যালসিওমার্কেতোর সংবাদ অনুযায়ী, দিবালার জন্য বেশ অঙ্কের প্রস্তাব দিতে যাচ্ছে রিয়াল। অঙ্কটা ১০০ মিলিয়ন ইউরো। তবে পুরো টাকা না দিয়ে একজন খেলোয়াড়ের সঙ্গে বিনিময় করতে চায় তারা। এর জন্য ইস্কো অথবা টনি ক্রুসের মধ্যে যে কোনো একজনকে দেওয়ার চিন্তা করছে তারা।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচে অলিম্পিক লিঁওর কাছে হেরে মৌসুম শেষ করেছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। অন্যদিকে ম্যানচেস্টার সিটির কাছে হেরে চলতি মৌসুম শেষ করেছে রিয়ালও। ঘরোয়া লিগের জয় করতে পারলেও চ্যাম্পিয়ন্স লিগের ব্যর্থতায় নতুন মৌসুম দলকে আরও শক্তিশালী করার চেষ্টা করছে তারা। সে কারণে জুভেন্টাসের নম্বর ১০'কে দলে টানার ইচ্ছা প্রকাশ করেছেন রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ।

সে সংবাদে আরও বলা হয়েছে, দিবালার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে কাজ করে যাচ্ছে জুভেন্টাস। এ জন্য দিবালার মুখপাত্র সঙ্গে আলোচনাও চলছে। বর্তমান চুক্তি অনুযায়ী ২০২২ সাল পর্যন্ত তুরিনে থাকার কথা দিবালার। তবে দারুণ ছন্দে থাকা এ খেলোয়াড়কে হাতছাড়া করতে চায় না দলটি। চুক্তির মেয়াদ আরও বাড়াতে চায় তারা।

এছাড়া দুই মৌসুম আগে রিয়াল থেকে আনা ক্রিস্তিয়ানো রোনালদোর দল ছাড়ার গুঞ্জনও চড়া। ক্রমেই অসন্তুষ্ট হয়ে পড়া এ তারকা পিএসজিতে যোগ দিতে চাইছেন। তাই শেষ পর্যন্ত এমনটা হলে দিবালাকে ছাড়তে চাইবে না ওল্ড লেডিরা। আর করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সৃষ্ট আর্থিক সংকটে নানা জটিলতা সৃষ্টি হয়েছে। চাইলেই রোনালদো-দিবালাদের মতো তারকাদের পরিবর্তে ভালো মানের খেলোয়াড় কিনতে পারবে না তারা।

তবে এর আগেও বেশ কয়েকবার দিবালাকে রিয়ালের দলে টানার গুঞ্জন উঠেছিল। তার কোনটাই বাস্তবতার মুখ দেখেনি। দিবালাও অনেকবারই জুভেন্টাস ছাড়তে চান না বলে জানিয়েছেন। এখন দেখার বিষয় নতুন এ গুঞ্জন শেষ পর্যন্ত কতো দূর যায়।

Post a Comment

0 Comments