এ আর্জেন্টাইন কে পেতে লড়ছে বার্সেলোনা ও চেলসি

 লেফট ব্যাক হিসেবে প্রথম লক্ষ্য ছিল লেস্টার সিটির বেল চিলওয়েল। কিন্তু তার উচ্চমূল্যে পাওয়ার আশা অনেকটাই বাতিল হয়ে গেছে চেলসির। তাই বিকল্প হিসেবে আয়াক্সের আর্জেন্টাইন তারকা নিকোলাস তাগলিয়াফিকোকে চায় দলটি। কিন্তু তাকে পেতে অনেক থেকে চেষ্টা করে যাচ্ছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাও। তাই ২৭ বছর বয়সী এ ডিফেন্ডারকে পেতে কাতালান ক্লাবটির সঙ্গে লড়াই করতে হচ্ছে ব্লুজদের। এমন সংবাদই প্রকাশ করেছেন ক্রীড়াভিত্তিক গণমাধ্যম স্কাইস্পোর্টস।


এর আগে আয়াক্স থেকে হাকিম জিয়েখকে কিনে আনে চেলসি। এবার তাদের লক্ষ্য তাগলিয়াফিকো। আর্জেন্টিনার হয়ে ২৫টি ম্যাচ খেলা এ তরুণকে এর আগে কয়েকবারই পাওয়ার চেষ্টা করেছেন বার্সেলোনা। এখনও চেষ্টা চালিয়ে যাচ্ছে তারা। তাই সহজেই এ তরুণকে পাচ্ছেন না চেলসি কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। অবশ্য তাগলিয়াফিকোর পাশাপাশি রিয়াল মাদ্রিদের রেগুইলনকেও রাডারে রেখেছেন তিনি। বর্তমানে সেভিয়ায় ধারে খেলছেন রেগুইলন। লা লিগায় এবার সেরা লেফট ব্যাক নির্বাচিত হয়েছেন এ তরুণ।

চলতি মৌসুমে জিয়েখের সঙ্গে ইতোমধ্যেই টিমো ভের্নারের মতো খেলোয়াড়কে এবার দলে টেনেছে চেলসি। বেয়ার লেভারকুসেন থেকে কাই হাভার্টজকে পাওয়ার প্রায় পথে আছে তারা। কিন্তু চেলসির এ মৌসুমে সবচেয়ে বড় দুর্বলতা ডিফেন্সেই। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে ৭৯টি গোল হজম করেছে তারা। ১৯৯০-৯১ মৌসুমের পর এটাই সবচেয়ে বাজে রেকর্ড দলটির। তাই এ বিভাগে নজর দিতেই হচ্ছে ল্যাম্পার্ডকে।

২৭ বছর বয়সী তাগলিয়াফিকো গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে আয়াক্সের সেমি-ফাইনালে ওঠার যাত্রায় প্রত্যক্ষ অবদান রেখেছেন। চলতি মৌসুমেও বেশ দারুণ খেলছেন দলটির হয়ে। ৩৮ ম্যাচে খেলেছে সমান পাঁচটি করে গোল ও অ্যাসিস্ট করেছেন তিনি। ক্লাবটির হয়ে আগামী ২০২২ সাল পর্যন্ত চুক্তি রয়েছে এ আর্জেন্টাইন তারকার।

এর আগে লেস্টারের চিলওয়েলকে পাওয়ার জন্য মুখিয়ে ছিল চেলসি। কিন্তু ৮০ মিলিয়ন পাউন্ডের কমে তাকে বেচতে চাইছে না ২০১৫-১৬ মৌসুমের চ্যাম্পিয়নরা। তাই বাধ্য হয়েই বিকল্প খুঁজতে হচ্ছে চেলসিকে।

Post a Comment

0 Comments