করোনার ধাক্কা সামলে ঈদের নতুন গান

করোনা মহামারির কারণে সংস্কৃতি অঙ্গনে ব্যাপক প্রভাব পড়েছে। ধাক্কা লেগেছে অডিও ইন্ড্রাস্ট্রিতেও। নতুন গান প্রকাশে নেমে এসেছে স্থবিরতা। তবে, গত ঈদে প্রকাশিত নতুন গানের সংখ্যা কম হলেও এবার ঈদে তা বেড়েছে।



ইউটিউবে গান প্রকাশ করে আগের মতো লাভ পাচ্ছে না প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। সম্ভাবনার নতুন দুয়ার খুলে দিয়েছে মিউজিক্যাল অ্যাপস। নতুন গান প্রকাশে বিভিন্ন মিউজিক্যাল অ্যাপসের দিকেই ঝুঁকছেন প্রযোজক ও শিল্পীরা।

তাই, এবারের ঈদে প্রকাশিত নতুন গানগুলো প্রথমে অ্যাপসেই শোনা যাবে। ধারাবাহিকভাবে নতুন গানগুলো ইউটিউবেও প্রকাশ করবে প্রযোজনা প্রতিষ্ঠানগুলো।

এই ঈদে জি-সিরিজ থেকে প্রকাশিত হতে যাচ্ছে বাপ্পা মজুমদারের ‘জানতে চেও না’, ফজলুর রহমান বাবুর ‘পক্ষী’, এফ এ সুমনের ‘বহুরূপী’ ও ‘ভিতর পোড়ায়’, কিশোর পলাশের ‘কেউ বলে পাগলা’, কাজী শুভর ‘এক জনমের ভুল’, ঐশীর ‘মেঘের বাড়ি’, স্বরলিপির ‘মনের দেয়াল’ ও বিউটির কণ্ঠে ‘যদি ভালো লাগে’সহ বেশ কয়েকটি নতুন গান।

সংগীতা থেকে প্রকাশিত গানের মধ্যে আছে মাহতিম সাকিবের কণ্ঠে ‘জানি আমি জানি’, রাসেল রহমানের ‘তোমায় নিয়ে’ প্রমুখ।

লেজার ভিশন থেকে প্রকাশিত হতে যাচ্ছে বেলাল খানের কণ্ঠে ‘তোরে ভালোবাইসা বন্ধু’, কাজী শুভর ‘জিন্দা লাশ’, ইমরানের ‘আমার পাশে থেকো’, রিংকুর ‘যাইয়ো দেখিয়া’, সালমার ‘প্রেমের জানাজা’সহ কয়েকটি নতুন গান।

সিএমভি প্রকাশ করছে মিনারের ‘তোমার ভালো হোক’, ইমরানের কণ্ঠে ‘ঝড় এলে’, তানজীব সারোয়ারের ‘ভুল থেকে শিখেছি’, ন্যান্সির ‘এমন একটা মন’।

আসিফ আকবরের কণ্ঠে ‘মিথ্যেবাদী’ প্রকাশ করছে সিডি চয়েস। এছাড়াও থাকছে এলিটার ‘তবু ও তুমি’, তানজীব সারোয়ারের ‘মন পোষ মানে না’, তাহসানের ‘একদিন’, প্রত্যয় খানের ‘তুমি জানো না’, বালামের ‘তুমি রূপকথায়’, পথিক নবীর ‘ফাঁকি’, ফজলুর রহমান বাবুর ‘প্রেমে মরা’, বাপ্পা মজুমদারের ‘মনটা ছুঁলেই বুঝবে’ ও কাজী শুভর কণ্ঠে ‘জ্বালা শুধু বুকে’।

ধ্রুব মিউজিক স্টেশন থেকে প্রকাশিত হচ্ছে আসিফ আকবর ও মৌটুসীর দ্বৈত গান, লুৎফর হাসানের ‘কার বালিশে ঘুমাও’, ইমরান-সুমনার ‘রাখিস আমার হাতটা ধরে’, পূজা ও রাজ বর্মনের ‘তোকে চাই’, অংকনের ‘তৃষ্ণা’সহ কয়েকটি নতুন গান।

Post a Comment

0 Comments