ঈদুল আজহার শুভেচ্ছা জানালেন এরদোয়ান

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বিশ্ববাসীকে শুভেচ্ছা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট ও বিশ্বব্যাপী মুসলিম সম্প্রদায়ের কাছে ব্যাপক জনপ্রিয় নেতা রিসেপ তাইপ এরদোগান। এছাড়া তিনি সবাইকে এই ঈদ উৎসবে করোনাভাইরাস প্রতিরক্ষায় স্বাস্থ্যবিধী পূর্ণাঙ্গরূপে মেনে চলার আহবান জানিয়েছেন।



একই সাথে তিনি পবিত্র হজের শুভেচ্ছা জানিয়ে মুসলমানদেরকে সর্বোচ্চ ভ্রাতৃত্ববোধে আবদ্ধ থাকারও আহবান জানিয়েছেন। তুরস্কের প্রেসিডেন্ট এক ভিডিও বার্তায় এ আহবান জানিয়ে বলেন – “ঈদুল আজহা আমাদের মধ্যে নির্মলতা, মঙ্গল এবং বিশ্বে শান্তি বয়ে আনুক। সবাইকে ঈদ মোবারক”।

সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করা একটি ভিডিও সহ এক বিবৃতিতে রিসেপ তাইয়িপ এরদোগান বলেছেন – “আমরা আল্লাহর প্রশংসা করি, যিনি আমাদের আরেকটি ঈদুল আজহা পালন করার সুযোগ করে দিয়েছেন। আমি আল্লাহর কাছে প্রার্থনা করছি যে এই পবিত্র দিনগুলি আমাদের জাতি, ইসলামী বিশ্ব এবং সমগ্র মানবতার জন্য একটি সুন্দর পরিস্থিতি তৈরিতে সহায়তা করবে।”

একই সাথে তিনি বলেন – “দুর্ভাগ্যক্রমে, এই বছর আমরা ঈদুল আজহা কিছুটা দুঃখের সাথে পালন করছি যেহেতু করণোভাইরাস মহামারীজনিত কারণে হজ সীমিত উপায়ে পালন করা হচ্ছে। তবে আমি আশাবাদী পরের বছর লক্ষ লক্ষ মুসলমান আবারও পবিত্র কাবা এবং পবিত্র ভূমিতে শ্রদ্ধা, ভালোবাসা এবং আনন্দের সাথে যোগ দেবেন।” এছাড়াও তিনি তুরস্কে ৩১ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত ঈদ উৎসব পালনের ঘোষণা দিয়েছেন।

Post a Comment

0 Comments