আইপিএল খেলতে বিসিবি থেকে ছাড়পত্র পান নি মোস্তাফিজ

 আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্স আর মুম্বাই ইন্ডিয়ান্স চেয়েছিল মোস্তাফিজকে। চোট ও ব্যক্তিগত কারণে এই দুই দল দুজন গুরুত্বপূর্ণ পেসারকে হারিয়েছে। তাদের বদলি হিসেবে পছন্দে শীর্ষে ছিলেন মোস্তাফিজ।



ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর দুই ফ্রেঞ্চাইজি থেকে মোস্তাফিজুর রহমানকে চেয়ে প্রস্তাব এসেছিল। কিন্তু সামনে জাতীয় দলের শ্রীলঙ্কা সফর থাকায় এই বাঁহাতি পেসারকে ছাড়পত্র দিতে রাজী হয়নি বিসিবি।

চলতি মাসের শেষ দিকে তিন টেস্টের সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যাবে বাংলাদেশ দল। অক্টোবরের শেষ সপ্তাহে শুরু হবে টেস্ট সিরিজ। লাল বলের চুক্তিতে না থাকলেও করোনাভাইরাসের কারণে বড় একটি স্কোয়াড দলের সঙ্গে রাখতে হবে বাংলাদেশকে।

এই পর্যন্ত তিন মৌসুম আইপিএল খেলেছেন মোস্তাফিজ। আন্তর্জাতিক ক্রিকেটে হইচই ফেলে আবির্ভাবের পর ২০১৬ সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলে গিয়ে মাত করেন তিনি। দলের শিরোপা জেতায় ১৭ উইকেট নিয়ে হন আসরের সেরা উদীয়মান ক্রিকেটার। পরের মৌসুমে মুম্বাইর হয়ে খেলে উইকেট নেওয়া হয়নি তার। ২০১৮ সালে সর্বশেষ মুম্বাইর হয়েই খেলেছিলেন তিনি। ৭ ম্যাচে ৭ উইকেট নিয়েছিলেন, বোলিংয়ে তেমন ধার না থাকায় তাকে পরে বসিয়ে রেখেছিল দলটি। 

ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান গণমাধ্যমকে জানালেন, জাতীয় দলের ব্যস্ততার কারণেই দলগুলোকে না করে দিয়েছেন তারা, ‘সামনে আমাদের গুরুত্বপূর্ণ খেলা আছে। সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য। এই কারণেই এনওসি দেওয়া হয়নি।’

Post a Comment

0 Comments