সুয়ারেজ, ভিদালকে ছেড়ে দিবে বার্সা?

 এমন খবরই দিয়েছে ক্রীড়া বিষয়ক ওয়েবপোর্টাল ইএসপিএন। সংবাদ মাধ্যমটি জানায় ৩৩ বছর বয়েসী সুয়ারেজ ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসে যোগ দিতে রাজী হয়েছেন। ভিদালের কথা চলছে ইন্টার মিলানের সঙ্গে।



চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের সঙ্গে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর চাকরি হারান কোচ কিকে সেতিয়েন। নতুন কোচ হিসেবে দায়িত্ব নিয়েই সুয়ারেজ ও ভিদাল তার পরিকল্পনায় নেই বলে জানিয়ে দেন কোম্যান।

ভিদাল ও লুইস সুয়ারেজের  বার্সেলোনা ছেড়ে দেওয়ার আভাস আরও স্পষ্ট হয়েছে। শনিবার দলের নিয়মিত অনুশীলনে এই দুজনকে আলাদা করে দিয়েছেন কোচ রোনাল্ড কোম্যান।

সূত্র জানায়, ভিদাল আরেক মৌসুম বার্সেলোনায় টিকে যাওয়ার কথা ছিল। কিন্তু বায়ার্নের বিপক্ষে ওই হার তার ন্যু ক্যাম্পে সমাপ্তির পথ তরান্বিত করছে। সাবেক গুরু অ্যান্তনিও কন্তের সঙ্গে যোগাযোগ করে ভিদাল সিরি আ তে ফিরছেন বলে খবর শোনা যাচ্ছে।

নতুন দায়িত্ব নিয়ে কোম্যান পরের মৌসুমে যাদের ভবিষ্যৎ নেই তাদের যাওয়ার পথ করে দিতে উদ্যোগ নিয়েছেন। ৩০ পেরুনো খেলোয়াড়দের ছেঁটে তরুণদের দিকে ঝুঁকতে চলেছেন এই কোচ।

ক্লাবের সবচেয়ে বড় তারকা লিওলেন মেসির ঘনিষ্ঠ বন্ধ সুয়ারেজকে মাত্র কয়েকসেকেন্ডের একটা ফোন কলে নতুন ক্লাব খুঁজতে বলে দেন তিনি। বার্সেলোনার ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা হয়েও সুয়ারেজকে এভাবে বিদায় বলে দেওয়া নিয়ে হয়েছে সমালোচনা । মেসির ক্লাব ছাড়ার সিদ্ধান্তের পেছনে সুয়ারেজকে বিদায় বলে দেওয়ার ধরণও একটি কারণ বলে বিভিন্ন সংবাদ মাধ্যমের বিশ্লেষণে উঠে এসেছিল।

রোববার ছুটি কাটিয়ে সোমবার আবার অনুশীলনে ফিরবে বার্সেলোনা। ক্লাবে আরেক মৌসুম থাকতে রাজী হওয়ায় এদিনই মেসির অনুশীলনে যোগ দেওয়ার কথা আছে।

বার্সালোনার নতুন কোচ রোনাল্ড কোম্যান সিদ্ধান্ত নিয়েছেন, ফিটনেস কোচের অধীনে এই দুজনকে আলাদা অনুশীলন করতে হবে। তাতে তাদের ক্লাব ছাড়ার ব্যাপার আরও পোক্ত হয়ে গেছে।

Post a Comment

0 Comments