রোনালদো সেঞ্চুরি পূর্ণ করলেন

 


ক্রোয়েশিয়ার বিপক্ষে আগের ম্যাচেই হয়তো হয়ে যেত রোনালদোর সেঞ্চুরিটা। কিন্তু মৌমাছির হূল তাকে মাঠে নামতে দেয়নি। গ্যালারিতে বসে সেদিনই নখ কামড়েছিলেন। অপেক্ষা যেন সইছিল না। সুইডেনের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেই করলেন জোড়া গোল। প্রথমার্ধের শেষ দিকে গোলটি করে সেঞ্চুরি উল্লাসে মাতেন ৩৫ বছর বয়সী এ জুভেন্টাস তারকা।

তিনি ক্রিকেটার নন। তারপরও দারুণ এক সেঞ্চুরি হাঁকালেন পর্তুগিজ তারকা ক্রিস্তিয়ানো রোনালদো। ফুটবল ইতিহাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে আন্তর্জাতিক ম্যাচে একশ কিংবা তার বেশি গোল দেওয়ার কৃতিত্ব অর্জন করেছেন তিনি। সুইডেনের বিপক্ষে এদিন লক্ষ্যভেদ করে বিরল এ কীর্তি গড়েছেন পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী এ তারকা।

এখন পর্যন্ত পর্তুগালের জার্সি গায়ে মোট ১০১টি গোল করেছেন রোনালদো। তাতে ছুটে যাচ্ছেন অনন্য এক রেকর্ডের দিকে। আর আটটি গোল করতে পারলে আন্তর্জাতিক অঙ্গনে ইরানের আলি দাইর করা ১০৯ গোলের রেকর্ড স্পর্শ করবেন। ৯টি হলে গড়বেন নতুন ইতিহাস। বর্তমানে খেলা চালিয়ে যাচ্ছেন এমন খেলোয়াড়দের মধ্যে কেবল ভারতের সুনীল ছেত্রি ৭২ এবং লিওনেল মেসি ৭০টি গোল করেছেন।

সোলনায় মঙ্গলবার উয়েফা নেশন্স লিগের ম্যাচে সুইডেনকে ২-০ গোলে হারায় পর্তুগাল। ম্যাচের দুটি গোলই করেন রোনালদো। প্রথমার্ধের শেষ মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে অসাধারণ এক বাঁকানো ফ্রি-কিক থেকে কাঙ্ক্ষিত গোলটি পান এ তারকা। এ কীর্তি গড়তে জাতীয় দলের জার্সি মোট ১৫৬ বার পরতে হয়েছে তাকে। ফ্রি-কিক থেকে এটা তার ক্যারিয়ারের ৫৭তম গোল।

Post a Comment

0 Comments