'এসপি. ক্রিয়েশন' এর সিয়াম যিনি মানুষ হাসিয়েই সুখী

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ফেসবুকের কল্যানে সামাজিক অবক্ষয়, শিক্ষামূলক এবং হাস্যরসবোধ ভিডিও বানিয়ে জনপ্রিয়তা পাচ্ছেন অনেক মেধাবী এবং প্রতিভাবান তরুন। তার ভিতর এমন একজন প্রতিভাবান তরুন হচ্ছেন ফেসবুক পেইজ SP. Creation এর কনটেন্ট ক্রিয়েটর সাইফুদ্দিন সিয়াম। ফেসবুকে সে মূলত বিভিন্ন ধরনের ফানি ভিডিও বানিয়ে মানুষকে বিনোদন দিয়ে থাকেন।




তিনি প্রায় চার বছর আগে কিছু ফানি কন্টেন্ট তৈরির মাধ্যমে যাত্রা শুরু করেছিলেন। যেগুলো তিনি সোশ্যাল মিডিয়ায় তার ফেসবুকে পেজে আপলোড করতেন। প্রথমদিকে দর্শকদের তেমন একটা সাড়া না পেলেও আস্তে আস্তে তার সময়পোযোগী এবং ফানি কন্টেন্টগুলো গুলো দর্শকদের মনে জায়গা করে নেয়। তারপর দর্শকদের ভালোবাসায় মাত্র অল্প কয়েক দিনেই তার ফেসবুক পেইজটি প্রায় সাড়ে ছয় লাখ ফলোয়ারস এর ঘরে পৌঁছায়।


গল্পের এক ফাঁকে তার সাথে কথা বলে জানা যায় তার জীবনের উথান এবং পতনের সময় গুলো। তিনি বলেন, প্রথমদিকে অনেকের হাসির পাত্র হয়েছি, তেমন কোন সাড়া পাইনি। আমার পরিবার, আত্নীয়স্বজন বিষয়টি ভালো চোখে দেখেনি কিন্ত আমি হাল ছাড়িনি। তাদের তুচ্ছ-তাচ্ছিল্যতায় আমি কান দেইনি বরং আমি মনোযোগ দিয়ে কাজ করতে থাকি। তারপর একটু একটু করে সাফল্য ধরা দিতে থাকে। চেষ্টা থাকলে সবই সম্ভব, সেই বিশ্বাস নিয়েই সামনে এগিয়ে যেতে চাই। তিনি আরোও বলেন, হাজারে কষ্টে থাকা মানুষের ভিতর যদি ভিডিওর মাধ্যমে একটু হাসি ফোটাতে পারি দিনশেষে সেটাই আমার বড় পাওনা।


ফেসবুক ভিডিওর পাশাপাশি তিনি টিভি এবং রেডিওর কিছু প্রোগ্রামের অতিথি হিসাবে ছিলেন তার ভিতর ছিল ২০২০ সালে ন্যাশনাল টিভি চ্যানেল ATN Bangla প্রচারিত “ঈদ VS ইউটুবারস” অনুষ্ঠান। সেখানে বাংলাদেশ থেকে উঠতি ইউটুবারদের সিলেক্ট করে, তাদের নিয়ে অনুষ্ঠানটি আয়োজন করে হয়।




বর্তমানে সিয়াম একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় শিক্ষা অনুষদে পড়াশোনা করছেন। পড়াশোনার পাশাপাশি তিনি বেশিরভাগ সময়টা কন্টেন্ট তৈরির পেছনে দেন। তিনি এখন নতুন কিছু ফানি ভিডিওর কাজ নিয়ে ব্যস্ত আছেন আর সামনের ফ্রি ফায়ার গেইম এর প্রমোশনাল সিরিজ এ কাস্টিং হিসেবে কাজ করবেন বলে জানান। তার ইচ্ছা সে বিভিন্ন ধরনের সচেতনতা মূলক ভিডিও বানিয়ে মানুষকে সচেতন করবেন। দেশের মিডিয়াতে তার ভালো কিছু করার চেষ্টা আছে সবাই কাছে দোয়া চেয়েছেন।


ব্যাক্তিগত ভাবে সিয়ামের পশু পাখির প্রতি অন্যরকম একটা ভালো লাগা কাজ করে যা আপনারা বিভিন্ন ভিডিওটি দেখেছেন সে পশুপাখি নিয়ে ভিডিও করে। এক কথায় এনিমেল লাভার বলা যায়। চিটাগাং নিজস্ব বাসার ছাদে তার কবুতরের খামার আছে। ইদানিং মুরগির ও চায়না কিছু প্রজাতির হাঁস পালন করার প্লান করছেন।

লেখক: মেহেদী হাসান সাকিল

২৯.০৪.২০২১

Post a Comment

0 Comments